কুমিল্লায় আইনজীবীদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনা ও আইনজীবী সমিতির উৎসব ভাতা প্রদান

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     স্টাফ রিপোর্টার।। গত মঙ্গলবার দুপুর ০২টায় কুমিল্লা জেলা আইনজীবী সমিতির দ্বিতীয় তলায় ৭নং হল রুমে জেলা আইনজীবী সমিতির আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রীর প্রণোদনা ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির উৎসব ভাতা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ওই অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার এর সভাপতিত্বে এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ মাহবুবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- গরীবের আইনজীবী হিসেবে খ্যাত সিনিয়র এডভোকেট মরহুম আবদুল বাসেত মজুমদার এর সুযোগ্য সন্তান বাংলাদেশ বার কাউন্সিলর এর সদস্য সিনিয়র এডভোকেট মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা। এ সময় উপস্থিত ছিলেন- জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সৈয়দ আব্দুল্লাহ পিন্টু, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা জেলা শাখার আহবায়ক ও লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভূঁঞা ও কুমিল্লার সাবেক জেলা পিপি এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবদুল মমিন ফেরদৌস সহ প্রায় দু’শতাধিক আইনজীবী।
জানা যায়- প্রধানমন্ত্রীর তহবিল থেকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের ৮১টি আইনজীবী সমিতির ৬৩ হাজার ৫৬৭জন সদস্যকে ৩ হাজার ৯৯ টাকা করে মোট ১৯ কোটি ৬৯ লাখ ৯৪ হাজার ১৩৩ টাকা দেওয়া হয়।
এতে বলা হয়েছে- বার কাউন্সিলের গত ১০ মে ২০২২ অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী করোনায় ক্ষতিগ্রস্ত আইনজীবীদের সাহায্যার্থে প্রধানমন্ত্রী কর্তৃক বার কাউন্সিলের আইনজীবী প্রণোদনা তহবিলে দেওয়া এককালীন ২০ কোটি টাকা থেকে বাংলাদেশ নারী আইনজীবী কল্যাণ সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের গঠিত নারী আইনজীবী কল্যাণ ফান্ডে ৩০ লাখ টাকা দেওয়া হলো। বাকি ১৯ কোটি ৭০ লাখ টাকা দেশের সব আইনজীবী সমিতির নিয়মিত সদস্যদের মধ্যে সমানভাবে ভাগ করা হয়।
ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তহবিল থেকে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির প্রত্যেক সদস্যকে ৩ হাজার টাকা এবং আইনজীবী সমিতির পক্ষ থেকে উৎসব ভাতা ৩ হাজার টাকা একুনে ৬ হাজার টাকা করে আইনজীবীদের হাতে নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি সিনিয়র এডভোকেট মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা।সংবাদ প্রকাশঃ  ০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email