কুমিল্লার বুড়িচং মোবাইল ফোন আসক্তিকে না বলে শিক্ষার্থীদের শপথ ও গাছের চারা বিতরণ

সিটিভি নিউজ।। গত ১৫ সেপ্টেম্বর উপজেলার বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও মোবাইল ফোন আসক্তিকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থীদের গাছের চারা উপহার দেওয়া হয়েছে।
সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের  মাঝে চারা উপহার দেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ নেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের গাছের চারা উপহার দিয়ে শপথ পাঠ করান বুড়িচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম আমিনুল ইসলাম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, উপজেলা শাখার দপ্তর সম্পাদক আরিফ হাসান, অর্থ সম্পাদক নিলয় খান, প্রচার সম্পাদক ইরফান হোসেন।
বুড়িচং থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, লাল সবুজের আয়োজনে আজ শিক্ষার্থীরা যে শপথ পাঠ করেছেন তা যদি মনেপ্রাণে ধারন করেন তাহলে তারা সুশিক্ষিত নাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজকে গড়ে তুলতে পারবেন। তিনি মোবাইল আসক্তি ও অনলাইন গেমস থেকে শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ করেন।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম বলেন, লাল সবুজ উন্নয়ন সংঘের সদস্যরা তাদের জমানো টাকায় ৫ আগষ্ট থেকে গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচির শুরু করেছেন। আগামী তিন মাস এ কার্যক্রম সারাদেশে পরিচালনা করা হবে। গত ৫ বছরে সংগঠনটি ৪ লাখ গাছের চারা বিতরণ করেছে। এ বছর সারাদেশে ১ লাখ গাছের চারা বিতরণ করা হবে।সংবাদ প্রকাশঃ  ১৫-৯-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email