কুবি ক্যাম্পাসে অস্ত্র হাতে ঘুরছে ছাত্রলীগের ২ গ্রুপের মুখোমুখি অবস্থান

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি=============
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাসে আধিপত্য বিস্তারে অস্ত্র হাতে ছাত্রলীগের দুই গ্রুপের মুখোমুখি অবস্থান নেয়ায় উত্তেজনা বিরাজ করছে।
শনিবার বেলা ৩টার দিকে অর্ধশতাধিক মোটরসাইকেল ক্যাম্পাসে প্রবেশ করে। এ সময় তারা বাজি ফুটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালান।
প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেল মহড়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজা এ এলাহী সমর্থিত ছাত্রলীগ নেতা মাহি হাসনাইন, ইকবাল খান, আমিনুলসহ বহিরাগতরা অংশ নেন।
কুবি ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ সমর্থিতরা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে বের হয়ে দেশীয় অস্ত্রসহ ক্যাম্পাস ফটকে অবস্থান নেন।
এ সময় উভয় পক্ষের নেতাকর্মীদের হাতে রাম দা, ছেনি, হকিস্টক দেখা যায়।
এই ঘটনায় ক্যাম্পাসজুড়ে আতঙ্ক বিরাজ করছে।
ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, শুক্রবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের সই করা এক বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
এ নিয়ে কুবি ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ তার ফেসবুক আইডিতে উল্লেখ করেন, ‘কমিটি বিলুপ্তির কোনো ঘটনা ঘটেনি। কেন্দ্রীয় ছাত্রলীগ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি দেবেন।’
শুক্রবার রাতের এই ঘটনাকে কেন্দ্র করে আধিপাত্য বিস্তারে শনিবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বহিরাগতরা দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মুখোমুখি অবস্থান নেন।
নাম না প্রকাশ করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একাধিক ছাত্রলীগ নেতা জানান, বিকেল ৩টায় কুবি ছাত্রলীগের বর্তমান সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাবেক সাধারণ সম্পাদক রেজা ই এলাহী গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। রেজা কুবি ছাত্রলীগের সম্মেলনে সভাপতি প্রার্থী। ক্যাম্পাসে আধিপত্য নিতেই প্রকাশ্যে অস্ত্র হাতে দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নিয়েছে।
কুবি ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের সামনে বহিরাগতরা ক্যাম্পাসে প্রবেশ করে আতঙ্ক সৃষ্টি করছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, ‘ঘটনা শুনেই ক্যাম্পাসে ফোর্স নিয়ে উপস্থিত হয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।সংবাদ প্রকাশঃ  ০১-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email