করোনার টিকা বিনামূল্যে পাবে তিন কোটি মানুষ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ্।       অক্সফোর্ড থেকে তিন কোটি টিকা কিনবে বাংলাদেশ। প্রথম দফায় এসব টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নীতিমালা অনুযায়ী জনগণের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।
আজ সোমবার (৩০ নভেম্বর) এ সভা হয়। প্রধানমন্ত্রী  গণভবন থেকে অনলাইনে সচিবালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম।
তিনি জানান, কোভিড-১৯ এর সেকেন্ড ওয়েভ মোকাবিলা ও ভ্যাকসিন সংগ্রহের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়। এছাড়া ভারত থেকে টিকা কেনার বিষয়ে যে সমঝোতা হয়েছে, আজকের বৈঠকে সেটার অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী।
সচিব আরও জানান, টিকা কেনার জন্য ৭৩৫ কোটি ৭৭ লাখ টাকা অর্থ মন্ত্রণালয় স্বাস্থ্য মন্ত্রণালয়কে দিয়েছে। মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী, দেশে প্রথম আসা তিন কোটি টিকা বিনামূল্যে জনগণের মধ্যে বিতরণ করা হবে। ডব্লিউএইচও’র প্রটোকল মেনে বিতরণ করা হবে এইসব টিকা।সংবাদ প্রকাশঃ  ৩০১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email