করোনার কারনে এবার বসবে না সৈয়দ শাহ মোস্তফা (রঃ) এর উরুশ উপলক্ষে মেলা 

সিটিভি নিউজ।।       মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী,  মৌলভীবাজার : করোনা সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজার ৩৬০ আউলিয়ার অন্যতম সফর সঙ্গী হযরত সৈয়দ শাহ মোস্তফা বোগদাদী শের সওয়ার চাবুকমার (র:) এর ৬৮০তম ওরুস মোবারক উপলক্ষে দরগাহ প্রাঙ্গণে মেলা হচ্ছে না।
সৈয়দ শাহ মোস্তফা (র:) মাজার শরিফের মোতায়াল্লী সৈয়দ খলিল উল্লাহ ছালিক জুনেদে বিষয়টি নিশ্চিত করে জানান, এ বছর করোনার কারণে মেলা হচ্ছে না। ওরুস উপলক্ষে মিলাদ মাহফিল, গরু জবেহ, গিলাফ চড়ানো, জিকির আছকার ও শিরনী বিতরণ করা হবে।
উল্লেখ্য, হযরত শাহজালাল (রঃ) এর অন্যতম সঙ্গী হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (রঃ) মৌলভীবাজার এলাকায় ইসলাম ধর্ম প্রচার করেছিলেন।
উরুস কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১৪ জানুয়ারী বাদ আছর থেকে মিলাদ মহফিল ও গরু জবহের মাধ্যমে উরুসের আনুষ্ঠানিকতা শুরু হবে। ওই দিন বাদ এশাহ জিকির আছকারও হবে। পরদিন গিলাফ চড়ানো এবং বাদ জোহর মিলাদ মাহফিল ও শিরনী বিতরণ করা হবে। এরপর বাদ এশা আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে উরুশ।সংবাদ প্রকাশঃ  ১৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ