কচুয়ায় নিভৃত সমাজসেবক একেএম আব্দুল্লাহ আল বাকী’র অর্থায়নে নির্মিত হচ্ছে বাইছারা দারুচ্ছালাম মাদ্রাসা ভবন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।       কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি  জানান =====
কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের ঐতিহ্যবাহী বাইছারা উচ্চ বিদ্যালয়ের সভাপতি, ঢাকা দৈনিক বাংলা সংলগ্ন মতিঝিল হেরিটেজ এ্যাসেট্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও দানবীর আলহাজ্ব এ.কে.এম আব্দুল্লাহ আল বাকী’র নিজস্ব অর্থায়নে পশ্চিম বাইছারা দারুচ্ছালাম মাদ্রাসার মৌলভী আব্দুল মজিদ মুন্সী হেফজখানা ও এতিমখানার চারতলা ভিত বিশিষ্ট তৃতীয় তলা ভবনের নির্মান কাজ এগিয়ে চলছে।
২০২১ সালের ২০ ফেব্রুয়ারী বাইছারা গ্রামের কৃতি সন্তান, ঢাকাস্থ হেরিটেজ এ্যাসেট্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও নিভৃত প্রচারবিমূখ সমাজসেবক আলহাজ্ব এ.কে.এম আব্দুল্লাহ আল বাকী’র নিজস্ব অর্থায়নে এ মাদ্রাসাটির নির্মাণ কাজ উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকে ধীরে ধীরে মাদ্র্রাসার নির্মান কাজ এগিয়ে এখন প্রায় শেষের পথে রয়েছে। এবং কিছুদিন পর মাদ্রাসাটির শিক্ষা কার্যক্রম যাত্রা শুরু করা হবে।
স্থানীয় একাধিক এলাকাবাসী জানিয়েছেন,বাইছারা উচ্চ বিদ্যালয়ের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি আলহাজ্ব এ.কে.এম আব্দুল্লাহ আল বাকী বাইছারা উচ্চ বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন, এলাকার মানুষের খোজ খবর নেয়া ও  আর্থিক সহায়তা প্রদানসহ এলাকায় নীরবে নিভৃতে সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। বিশেষ করে তাঁর নিজ গ্রাম বাইছারা মুন্সী বাড়ি সংলগ্ন তাঁর প্রয়াত দাদা আব্দুল কাদের মোল্লা ও প্রয়াত গর্বিত বাবা মৌলভী আব্দুল মজিদ মুন্সী পূর্ব বাইছারা জামেয়া ইসলামিয়া দারুচ্ছালাম মাদ্রাসা ও এতিমখানার অন্যতম মূল জমিদাতা ছিলেন। তিনি ওই মাদ্রাসার সংলগ্ন প্রায় ১ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক একটি মসজিদ নির্মান করে দেন এবং মাদ্রাসার উত্তর অংশের দ্বিতীয় তলা ভবন নির্মানে আর্থিক অনুদান দিয়ে সহযোগিতা করেন। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক একেএম আব্দুল্লাহ আল বাকী বাইছারা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠালগ্নে ২০ শতাংশ ভূমি দান করেন ও আর্থিক অনুদান প্রদান করেন এবং বিধিমোতাবেক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হন। তিনি ওই বিদ্যালয়ে ৩২লক্ষ টাকা ব্যয়ের মধ্যে ২৮ লক্ষ টাকা দিয়ে দ্বিতীয় তলা একটি ভবন নির্মাণে সহায়তা করেন। যার দ্বিতীয় তলার নামাজ ঘর হিসেবে ব্যবহৃত হচ্ছে।
বাইছারা আয়েশা সিদ্দিকা (রা:) মহিলা মাদরাসা ও এতিমখানার ৩তলা ভবনের নিজস্ব অর্থায়ন দিয়ে সহযোগিতা করেন। তাছাড়া বিগত সময়ে বাইছারা সরকারি প্রাথমিক বিদ্যালয় নিজস্ব অর্থায়নে বৃত্তি প্রদান,বিদ্যালয়ের গুনগত শিক্ষার মান এগিয়ে নিতে নিজস্ব অর্থায়নে খন্ডখালীন শিক্ষক নিয়োগ,ঢাকার অভিজাত শান্তিনগরে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক ১০তলা বিশিষ্ট মসজিদ নির্মানে আর্থিক সহযোগিতা করেন। এছাড়া তিনি ঢাকার নরসিংদী,কুমিল্লার চান্দিনার গল্লাই সহ বিভিন্ন এলাকায় মাদ্রাসা-মসজিদ নির্মানে ও গরীব অসহায়,মেধাবী শিক্ষার্থীদের সার্বিক ভাবে সহযাগিতা,মহামারী করোনাকালীন সময়ে বাইছারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক ও এলাকার গরীব মানুষের মাঝে ত্রান সহায়তা বিতরণ করেন। অতি সম্প্রতি (৬ নভেম্বর) বাইছারা গ্রামের সকল যুব  সমাজ ও গ্রামবাসী একত্রিত হয়ে পূর্ব বাইছারা জামেয়া ইসলামিয়া দারুচ্ছালাম (পুরাতন) মাদ্রাসা ও এতিমখানার ১৩ বছরের দখলীয় কমিটি বিলুপ্তি করে ওই মাদ্রাসার উন্নয়নের স্বার্থে নতুন আহ্বায়ক কমিটি দেয়। পাশাপাশি এলাকার অধিকাংশ মানুষ ওই মাদ্রাসার উন্নয়নের স্বার্থে দানবীর ও সমাজসেবক একেএম আব্দুল্লাহ আল বাকী কে ওই মাদ্রাসার পরবর্তী নতুন সভাপতি হিসেবে দেখার দাবি জানিয়েছেন।
তার বিশ্বস্থ এক কর্মী বলেন, একেএম আব্দুল্লাহ আল বাকী সাহেব প্রচারনে বিশ্বাসী নন। প্রচার বিমূখ এ মানুষটি সারাজীবন নিজের কষ্টার্জিত অর্থ বিত্ত এলাকা ও বিভিন্ন স্থানে গরীব অসহায় সাধারন মানুষের জন্য ব্যয় করে যাচ্ছেন। কোনো কিছু পাওয়া কিংবা সুনামের আশায় না থেকে তিনি সাধারন মানুষকে কিছু সহায়তা করতে পারলে আত্মতৃপ্তি বোধ ও আনন্দ পান। নাম প্রকাশ না করে তিনি আরো বলেন, শুধুমাত্র সাদা মনের এ মানুষটির জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশবাসী সহ সকলের কাছে দোয়া চাই।

কচুয়া: কচুয়ার পশ্চিম বাইছারা দারুচ্ছালাম মাদ্রাসা মৌলভী আব্দুল মতিন মুন্সী হেফজখানা ও এতিমখানার চারতলা ভিত বিশিষ্ট তৃতীয় তলা ভবনের নির্মান কাজ এগিয়ে চলছে। ইনসেটে সমাজেসবক আলহাজ¦ একেএম আব্দুল্লাল আল বাকী।সংবাদ প্রকাশঃ  ১৫-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email