ওয়াহেদপুরে দ্বীনি শিক্ষার আলো ছড়াচ্ছে ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদরাসা 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     মোঃ আবদুল আউয়াল সরকার,   জেলা প্রতিনিধি,কুমিল্লা। ===
কুমিল্লা জেলার দেবিদ্বার থানাধীন সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর এলাকায় প্রতিষ্ঠিত
ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদরাসা ৪১ বছর ধরে এলাকায় দ্বীনি শিক্ষার আলো ছড়াচ্ছেন। এই মাদরাসাটি এলাকার প্রাচীনতম ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান হওয়ায় এলাকাসহ জেলা জুড়ে এর সুনাম রয়েছে। এখান থেকে প্রতি বছরই উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র- ছাত্রী দাখিল ও আলিম পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করেন।
জানা যায়, ইসলামি শিক্ষা বিস্তারে ১৯৮১ সালে ওয়াহেদপুর  এলাকায় মাদরাসাটি প্রতিষ্ঠা করেন স্থানীয়রা। সে সময় অত্রএলাকায় কোন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান না থাকায় ধর্মপ্রাণ মুসুল্লিরা এই মাদরাসাটি প্রতিষ্ঠা করে এলাকায় দ্বীনের মার্কাজ হিসেবে কাজ শুরু করেন। এর ধারাবাহিকতায় হাটি হাটি পা পা করে আজ প্রায় ৪১ বছর অতিক্রম হচ্ছে এই দ্বীনি প্রতিষ্ঠানের। দিন দিন শিক্ষার্থী বৃদ্ধি পাচ্ছে।
বর্তসমান সরকারের আমলে সমাধান হচ্ছে শিক্ষার্থী ও শিক্ষকদের পর্যাপ্ত শ্রেণি কক্ষের সমস্যা। হয়েছে ৪ তলা বিশিষ্ট বহুতল ভবন। তবে থেমে নেই মাদরাসার দ্বীনি শিক্ষা দান। প্রতিদিন সকাল থেকেই শুরু হয় এলাকার গরিব, অসহায় শিক্ষার্থীদের আরবি শিক্ষার পাঠদান। বর্তমানে এই মাদরাসাটি গোটা অঞ্চলে দীনি শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে।
প্রতিষ্ঠার পর হতে এ মাদরাসাটি প্রথম শ্রেনী থেকে আলিম পর্যন্ত তার আপন লক্ষপানে সুনামের সহিত এগিয়ে চলছে। সবমিলে বর্তমানে দ্বীনি শিক্ষার আলো ছড়াচ্ছে এ মাদরাসাটি। সবুজ শ্যামল ও প্রাকৃতির নির্মল পরিবেশ সন্নিবেশিত একাডেমিক ক্যাম্পাস। পাশে দৃষ্টি নন্দন মসজিদ। দ্রুত প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মান ও আরও নয়নাভিরাম করতে কর্মপরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এবিষয়ে ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, প্রতিষ্ঠাকালীন সময় থেকে গুরুত্ব দেয়া হয় নিয়ম শৃঙ্খলা ও পড়াশোনার দিকে। আর এতে সাফল্যও এসেছে। মাদরাসা শিক্ষা বোর্ডের প্রত্যেকটি পরীক্ষায় অংশগ্রহণ করে প্রতিষ্ঠানটি বিভাগীয় ধারাবাহিকভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে। এদিকে মাদরাসাটি প্রতিষ্ঠার পর হতে ধর্মপ্রান মুসলমানদের সাহায্য সহযোগিতায় অনেক দুর এগিয়েছে মাদরাসা। আগামীতেও এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকল মুসলিম উম্মাহর প্রতি আহবান জানিয়েছেন। দ্বীনি ইলম শিক্ষা করা সকল মুসলমানের উপর ফরজ করা হয়েছে। মুসলমান সন্তানদের ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে অর্ধশত বছরের পুরনো এই প্রতিষ্ঠান আপন মহিমায় উজ্জল হয়ে আছে। প্রাচীনতম এই মাদরাসার শিক্ষায় মান্নোয়নে ও অন্যান্য সুবিধা নিশ্চিতে নিরলস ভাবে কাজ করা হবে।
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলা’র ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদরাসা টি উপজেলা’র শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। মাদরাসা টি ১৯৮১ সালে পহেলা জানুয়ারীতে প্রতিষ্ঠা হয়। বর্তমানে ছাত্র-ছাত্রী সংখ্যা ৮৭৬ জন।সংবাদ প্রকাশঃ  ০৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email