আওয়ামীলীগের  দুগ্রুপে মুখোমুখি  বুড়িচংয়ে বাকশীমুল ইউনিয়নে অবৈধ আওয়ামী লীগ কমিটির অভিযোগে প্রতিবাদ সভা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন    ব্রাক্ষণপাড়া ( কুমিল্লা)  প্রতিনিধি।।
শুক্রবার বিকালে  কুমিল্লার  বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের অবৈধ আওয়ামী লীগের কমিটি সম্প্রতি ঘোষণা করার অভিযোগ এনে তার বিরুদ্ধে প্রতিবাদ সভা করা হয়। এসময় অাওয়ামীলীগের দু গ্রুপের লোকজন ইউনিয়নের কালিকাপুর বাজার সংলগ্ন ইউনিয়ন পরিষদে সভা ডাকে।
এসময় অাওয়ামীলীগের দ্ গ্রুপের নেতা কর্মীরা কুমিল্লা -বাগড়া সড়কের কালিকা পুর বাজার সড়কে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে বুড়িচং থানার এস অাই বিনোদ দস্তগীর সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে এসে উভয় পক্ষের নেতা কর্মীদের কে মুখোমুখি অবস্থান থেকে সরিয়ে দেয় এবং পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রণে অানে।
 পরে পদ বঞ্চিত গ্রুপের নেতা কর্মীরা ইউনিয়ন অাওয়ামীলীগের কমিটিতে সাধারণ সম্পাদক পদে অনুপ্রবেশ কারী বিএনপি নেতা  ও হাইব্রিড নেতা মিজানুর রহমান লিটন কে অবৈধ ভাবে কমিটিতে সম্পাদক পদে দেয়া হয়।  অপর দিকে সভাপতি পদে পদে অাব্দুল করিম চেয়ারম্যানকে করা হয়। পদ বঞ্চিত কমিটির লোকজনের প্রতিবাদ কারীরা দাবি তুলে বলেন গঠন তান্ত্রিক ভাবে এই কমিটি থেকে বির্তক নেতাদের বাদ নিয়মতান্ত্রিক উপায়ে কমিটি গঠনের জন্য প্রধান মন্ত্রী,  সাবেক অাইন মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য এর হস্থ ক্ষেপ কামনা করছেন। অপর দিকে এই কমিটি বাতিলের দাবি করছেন প্রতিবাদ কারীরা।
বক্ততারা অারো বলেন একটি কমিটির মেয়াদ শেষ না হতেই অন্য একটি কমিটি অবৈধ ভাবে ঘোষণা করা হয়েছে। যা দলের কোনো নিয়মনীতির মধ্যে পরে না।তিনি আরো বলেন যেখানে নতুন কমিটি হলে ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি  যোগ্য ব্যক্তি হওয়ার কথা সেখানে প্রতিহিংসার  কারনে সভাপতি বানানো হলো অবৈধ কমিটিতে   আবদুল করিম ইউপি চেয়ারম্যানকে। এতে জনমনে রাজনীতির প্রতি ক্ষোভ জন্মেছে।
অপর দিকে নবগঠিত বাকশীমুল ইউনিয়ন অাওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান লিটন বলেন অামাকে অনুপ্রবেশ কারী ও হাইব্রিড নেতা যারা বলেন তারা সকলে অামাকে বাড়ি থেকে এনে বিগত  ১৪ বছর পূর্বে অাওয়ামীলীগে যোগদান করান। এত বছর অাওয়ামীলীগ করি ত বার অাওয়ামীলীগ পরিচয় এ নির্বাচন করে ও কখনো হাইব্রিড হয়নি, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে চিহ্নিত হয়ে গেলাম। অামি দলের জন্য কাজ করেছি এবং করবো। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অার্দশ কে অামি লালন করে দলের অার্দশ মেনে কাজ করছি। তাই অামাদের গন মানুষের প্রিয় নেতা অাব্দুল মতিন খসরু, উপজেলা অাওয়ামীলীগের সভাপতি অ্যাড.অাবুল হাশেম খান এবং  সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অাখলাক হায়দার অামার দলীয় কার্যক্রম ও শ্রম মেধায় অনুপ্রানিত হয়ে অামাকে সাধারণ সম্পাদক পদে অদিষ্ট করেছে। অামি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
 প্রতিবাদ সভা সভাপতিত্ব করেন  বাকশীমুল ইউনিয়ন অাওয়ামীলীগের সাবেক সভাপতি সাবেক চেয়ারম্যান  মোঃ নুরুল ইসলাম মাস্টার।
বক্তব্য রাখেন উপজেলা অাওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ জযনাল হোসেন শামীম, ইউনিয়ন অাওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক  হাজী আঃ রশিদ , সাবেক সহ-সভাপতি   মোঃ  জামশেদুল আলম (প্রাক্তন চেয়ারম্যান), অাওয়ামীলীগ নেতা
মোঃ মফিজুল ইসলাম, আল হাজ্ব আঃ রব,  মোঃ ফজলুর রহমান (সাবেক মেম্বার ও যুগ্ম সাধারণ সম্পাদক), আঃ হামিদ মাস্টার ( সহ সভাপতি), শামসুল আলম,  মোঃ মোস্তফা (সাবেক মেম্বার ও সাংগঠনিক সম্পাদক ইউনিয়ন আওয়ামী লীগ), মোঃ হানিফ (দপ্তর সম্পাদক), আব্দুর ওহাব (বীর প্রতীক ও ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য), আমান উদ্দিন, ফরিদ উদ্দিন মাস্টার,  সিরাজুল ইসলাম, জামাল ভূঁইয়া, ই  কাজী জামশেদুল আলম, ইব্রাহিম খলিল বাবুল, (মশাহআলম,  মোঃ আমজাদ, ফরিদ মাস্টার, খোরশেদ আলম প্রমূখ।
   যুবলীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম আখন্দ, সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম ও যুবলীগের নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।ছাত্র লীগের যারা মূল্যবান  বক্তব্য রাখেন- আল হেলাল (সভাপতি ইউনিয়ন ছাত্রলীগ) আবুল কালাম আজাদ ( সাধারণ সম্পাদক) সাইফুল ইসলাম রাজিব ( সহ সভাপতি), মতিউর রহমান ( যুগ্ম সাধারণ সম্পাদক- ইউনিয়ন ছাত্র লীগ) শাহপরান মানজন (সাংগঠনিক সম্পাদক) সাইফুর রহমান চৌধুরী অভি(যুগ্ম সাধারণ সম্পাদক) আদিল ( ৮ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক) প্রমূখ।সংবাদ প্রকাশঃ  ০৯১০২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email