অপ্রদর্শিত আয় ও সম্পদ প্রদর্শনের শেষ সুযোগ ৩০ জুন

সিটিভি নিউজ।।    এমদাদুল হক সোহাগ: সংবাদদাতা জানান===
কর অঞ্চল কুমিল্লার কমিশনার মো: মাহবুবুর রহমান জানান, ১০ শতাংশ হারে কর প্রদান করে অপ্রদর্শিত আয়, বিনিয়োগ বা সম্পদ বৈধ করার শেষ সুযোগ ৩০ জুন পর্যন্ত নির্ধারন করেছে জাতীয় রাজস্ব বোর্ড। করোনা মহামারির কারনে জাতীয় রাজস্ব বোর্ড এই সুযোগ ঘোষণা করেন। গত মঙ্গলবার কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকার কর ভবনে কর অঞ্চল কুমিল্লার ময়নামতি সম্মেলন কক্ষে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, চাঁদপুর, নোয়াখালী, লক্ষীপুর জেলার ২২ টি সার্কেলের কর কর্মকর্তা ও পরিদর্শী চারটি রেঞ্জের কর্মকর্তাদের নিয়ে মাসিক রাজস্ব সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজস্ব আদায়, জরীপ এবং উৎসে কর কর্তন মনিটরিং বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। কর কমিশনার রাজস্ব আদায় কার্যক্রম তরান্বিতকরণ এবং নতুন করদাতা সনাক্ত করণের বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

তিনি ৩০ জুন ২০২১ পর্যন্ত সময়কালে ষ্টক শেয়ার, বিনিয়োগ এবং অপ্রদর্শিত জমি, ফ্লাট, বিল্ডিং, এফডিআর, সঞ্চয়পত্র, নগদ অর্থ ইত্যাদিতে বিনিয়োগ ঘোষণায় ১৯এএএ ধারায় কর প্রদানের জন্য করদাতাগণকে উৎসাহিত করণের পদক্ষেপ গ্রহণের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন। সভায় করোনাকালীন সময়ে রাজস্ব আদায় বৃদ্ধির নানামুখী কৌশল নিয়েও আলোচনা হয়।

সংবাদ প্রকাশঃ  ১৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ